loader

শামীমা নূর পাপিয়া ও তার স্বামীর ২৭ বছর জেল

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীর বিরুদ্ধে অস্ত্র মামলায় ২০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (১২ অক্টোবর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েশ এ আদেশ দেন। 

এরপর তার স্বামী মফিজুর রহমান সুমনের দিকে তাকিয়ে আদালতের কাঠগড়ায় কান্না করেন পাপিয়া।

তাদেরকে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ (ক) ধারায় ২০ বছর ও (চ) ধারায় সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। তবে একই সঙ্গে সাজা চলবে৷ যে কারণে আসামিদের ২০ বছর সাজা খাটতে হবে।

এর আগে সকাল সাড়ে ১০ টায় আসামি পাপিয়া ও সুমনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এসময় তাদেরকে আদালতে গারদের রাখা হয়। পরে বেলা ২ টা ২০ মিনিটের দিকে তাদের এজলাসে তোলা হয়। এরপর বিচারক দুপুর ২ টা ২২ মিনিটে রায় পড়া শুরু করেন। রায় পড়া শেষে দুপুর ২ টা ২৬ মিনিটে রায় ঘোষণা করেন।

আসামি পাপিয়ার আইনজীবী শাখাওয়াত উল্লাহ ভূইয়া বলেন, 'আদালত আইনগত দিক বিবেচনা করে মামলায় দেয়নি। এটা একটা সাজানো নাটক। আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব।'

এদিকে মাত্র নয় কার্যদিবসে তাদের বিরুদ্ধে অস্ত্র মামলার বিচার কাজ শেষ হয়। গত ২৭ সেপ্টেবর আসামি পক্ষের যুক্তি উপস্থাপন শেষে আদালত ১২ অক্টোবর রায়ের দিন ধার্য করেন। এ মামলায় গত ২৯ জুন আদালতে মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের উপ-পরিদর্শক আরিফুজ্জামান তাদের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন। 

Add Comments Here

Recent programs

Bengali TV

Popular Programes

Bengali TV

TV Shows

Releted Porgrames